Tuesday 26 March 2013

লাক্স তারকা রাহার লাশ উত্তোলনের জন্য আবেদন

ময়না তদন্তের জন্য লাক্স তারকা সুমাইয়া আজগার রাহার লাশ কবর থেকে উত্তোলন করার নির্দেশ চেয়ে আদালতে আবেদন করা হয়েছে।


সোমবার ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে এ আবেদন করেন রাহার মৃত্যুর ঘটনায় করা মামলার তদন্ত কর্মকর্তা ও মোহাম্মদপুর থানার এসআই আনোয়ার হোসেন।
এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ঢাকার জেলা ম্যাজিস্ট্রেটের কাছে মামলার নথি পাঠানোর নির্দেশ দিয়েছেন মহানগর হাকিম জয়নাব বেগম।
আবেদনে বলা হয়, গত ২২ মার্চ দিবাগত রাতে রাহা তার মোহাম্মদপুরের চান মিয়া হাউজিংয়ের বাসায় ফ্যানের সঙ্গে ফাঁস লাগিয়ে মৃত্যুবরণ করেন। কিন্তু রাহার বাবা সংশ্লিষ্ট থানাকে বিষয়টি অবহিত না করেই আজিমপুর কবরস্থানে তার লাশ দাফন করেন।
এতে বলা হয়, এমতাবস্থায় মৃত্যুর কারণ নির্ণয়ের জন্য রাহার লাশ আজিমপুর কবরস্থান থেকে উত্তোলন করে একজন নির্বাহী হাকিমের তত্ত্বাবধানে সুরতহাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের ডাক্তার দিয়ে ময়নাতদন্ত করা আবশ্যক।
এ ব্যাপারে একজন নির্বাহী হাকিম নিয়োগ করার জন্য জেলা হাকিমের কাছে সুপারিশ করারও আবেদন করেন তিনি।
রোববার রাত সোয়া ১০টায় রাহার বাবা আলী আজগার মোহাম্মদপুর থানায় একটি অপমৃত্যুর মামলা করেন।
মামলায় বলা হয়, শুক্রবার রাতে ঐশিক ও লামিয়া নামের দুই বন্ধুর সঙ্গে বাসায় ফেরে রাহা। এসময় মাকে নিজের শরীর খারাপের কথা জানালে তার মা তাকে লেবুর সরবত করে দেন। এরপর তার কিছুটা ভালো লাগছে বলে রাতে স্বাভাবিকভাবে ঘুমিয়ে পড়েন তিনি।
সকালে তার ঘুম ভাঙানোর জন্য ডাকতে গেলে অনেকক্ষণ তার কোনো সাড়া শব্দ না পেয়ে দরজা ভাঙ্গেন। দেখেন রাহার দেহ ফ্যানের সঙ্গে ঝুলে রয়েছে।
বলা হয়, “যেহেতু রাহার মৃত্যুর ব্যাপারে আমাদের কাউকে সন্দেহ নেই কিংবা কোনো অভিযোগও নেই, সেহেতু থানা পুলিশকে না জানিয়ে আমরা তার লাশ দাফন করি।’’
ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে সহকারী পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, জেলা ম্যাজিস্ট্রেট এখোনো কোনো নির্বাহী হাকিমকে এ বিষয়ে দায়িত্ব দেননি।