Saturday 23 March 2013

Game: বড় দাঁতওয়ালা দানব "ভূত- দ্য সিক্রেট ওয়ার্ল্ড"


ভুতুড়ে গল্প নিয়ে জনপ্রিয় গেম নির্মাতা প্রতিষ্ঠান ফানকম তৈরি করেছে দ্য সিক্রেট ওয়ার্ল্ড। ইলেক্ট্রনিক আর্টের যৌথ প্রকাশনায় গেমটি গত ৩ জুলাই মুক্তি পেয়েছে। বাজারে আসার পরপরই জনপ্রিয় হয়ে উঠেছে গেমটি। মাল্টিপ্লেয়ার মুডের ও অ্যাকশনধর্মী গেমটির ডিজাইন করেছেন নরওয়ের জনপ্রিয় গেম নির্মাতা র‌্যাগনার টর্নকুইস্ট ও মার্টিন ব্রাশগার্ড।
কাহিনীঃ  একটি পৌরানিক কাহিনী নিয়ে তৈরি হয়েছে দ্য সিক্রেট ওয়ার্ল্ড। গেমার নিজের রাজত্ব হিসেবে ইচ্ছা করলে নিউইয়র্ক, লন্ডনসহ বেশ কয়েকটি শহরকে বেছে নিতে পারবে। গেমের কাহিনীর ধরনেও আনা যাবে পরিবর্তন। এছাড়া নানা ধরনের আধুনিক অস্ত্র থেকে নিজের জন্য উপযুক্তটি বেছে নেওয়ার ব্যবস্থা রয়েছে। যেখানে পৌরানিক ও লোককাহিনীর পাশাপাশি অন্ধকার ও যড়যন্ত্রও মোকাবেলা করতে হবে গেমারকে। গেমে রয়েছে দাঁতওয়ালা ভূত-পেতের আনাগোনা। গেমার কোনো কারণে পিছু হটলে ঘাড় মটকে ধরে বনের গভীরে নিয়ে যাবে এরা। গেমের শুরুতে চার সপ্তাহ আগে গেমার কীভাবে অলৌকিক শক্তির অধিকারী হয়েছে তার একটি দৃশ্যপট দেখা যাবে। এরপর জঙ্গলের একটি বিশেষ পাতা মাটিতে পড়ে থাকতে দেখবে সে। গেমার পাতাটি হাতে নিয়ে পরখ করার পরপরই আশপাশে আজব সব প্রাণী অবস্থান লক্ষ্য করবে।
গেমটি খেলতে যা লাগবে: উইন্ডোজ এক্সপি সার্ভিসপ্যাক থ্রি, ইন্টেল কোর টু ডুয়ো ২.৪ গিগাহার্টজ অথবা এএমডি প্রসেসর, ২ গিগাবাইট র‌্যাম, ২০ গিগাবাইট হার্ডডিক্স স্পেস, ৫১২ মেগাবাইট সমৃদ্ধ এনভিডিয়া ৮৬০০ জিটি গ্রাফিক্স কার্ড ও ডিরেক্ট এক্স ৯.০ সাউন্ড কার্ড।